ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

নিউজ ডেস্ক

৩০ অক্টোবর ২০২১, ১৫:১০

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজপথে নেমেছে শিল্পীরা

21696_5.jpg
সংগৃহীত
দেশ জুড়ে সম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার ঘটনার প্রতিবাদে রাজপথে নেমেছেন শিল্পী-কলাকুশলীরা।

নাটক, মঞ্চ, সংগীতসহ সংস্কৃতির বিভিন্ন অঙ্গনের তারকারা এক হয়ে শনিবার সকাল ১০টা থেকে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সমাবেশ করছেন।

এই প্রতিবাদের উদ্যোগ নিয়েছে টিভি সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের জোট ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

‘ঐতিহ্য ও কৃষ্টির এই দেশে, থাকি সবাই মিলেমিশে’- এই স্লোগান নিয়ে প্রতিবাদে শামিল হওয়া শিল্পীদের মধ্যে রয়েছেন অভিনেতা মামুনুর রশীদ, তারিক আনাম খান, শমী কায়সার, তারিন জাহান, ইরেশ যাকের, দীপা খন্দকার, শাহেদ আলী সুজন, শামীম জামান, আহসান হাবিব নাসিম, মীর সাব্বির, তুষার খান, এলিনা শাম্মী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে গোলাম কুদ্দুস, সম্প্রীতির বাংলাদেশের সভাপতি পীযুষ বন্দ্যোপাধ্যায়, নির্মাতা গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, চয়নিকা চৌধুরী, শিহাব শাহীন, কামরুজ্জামান সাগর, পিকলু চৌধুরী, দীপু হাজরা, নাট্যকার মাসুম রেজা, সংগীত ঐক্য বাংলাদেশ থেকে সংগীতশিল্পী সন্দীপন দাস, সমরজিৎ রায়, ডি রকস্টার শুভ, পুলক অধিকারী, উপস্থাপক আনজাম মাসুদ, দেবাশীষ বিশ্বাস, ফেরদৌস বাপ্পী, আলিফসহ অনেকে।

তারিক আনাম খান বলেন, আমি মুক্তিযুদ্ধে সরাসরি যুক্ত ছিলাম। এমন ঘটনা দেখে ব্যক্তি হিসেবে আমার খুব কষ্ট হয়। প্রতিবাদ যেভাবে হওয়া উচিৎ ছিল, সেভাবে হচ্ছে না একেবারেই। রাজনৈতিক দলগুলো খুব নিভু নিভু জায়গা থেকে করছে। ভোটের রাজনীতি, ক্ষমতার রাজনীতি থেকে সরে এসে উন্নত সমাজ তৈরি করতে না পারলে আমরা কেউই নিরাপদ না।।